কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামের উলিপুর উপজেলার গুনাইগাছ ইউনিয়নের ১নং ওয়ার্ডে পবিত্র ঈদ উল আযহা উপলক্ষে ১৯ জুন বুধবার এম আর ফাউন্ডেশনের অঙ্গ সংগঠন নেফড়া কাঁঠালীপাড়া মানব কল্যান সংঘের আয়োজনে ঈদ পুনমির্লনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে গুনাইগাছ ইউনিয়নের ১নং ওয়ার্ড মেম্বার মোঃ মোজাহারুল ইসলাম বাবুল বলেন, ঈদ সবার জীবনে বার বার আসে না। তাই নেফড়া কাঁঠালীপাড়া মানব কল্যান সংঘ গ্রামের মানুষদের মাঝে ঈদ আনন্দ ভাগাভাগি করতে প্রতি বছর ঈদে একবার করে ঈদ পুনর্মিলনীর উদ্যোগ নিয়েছে তা প্রসংশীয়। এই সংগঠন সবসময় সুস্থ মানুষের কল্যানে কাজ করে এবং এই সামাজিক কার্যক্রম চলমান রাখতে সংগঠনের সকল স্বেচ্ছাসেবকের একটি সক্রীয় ভূমিকা লক্ষ্য করা গেছে। আমি উক্ত সংগঠনের উত্তরাত্তর মঙ্গল কামনা করছি।

সার্বিক পরিচালনার দায়িত্বে ছিলেন উক্ত সংগঠনের সভাপতি মোঃ মাহামুদুল হাসান সুজা। তিনি তার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, আজকের শিশু কিশোররা আগামীর ভবিষ্যৎ তাই তাদেরকে শিখতে হবে কি ভাবে সমাজের পিছিয়ে পরা অসহায় ও ছিন্নমূল মানুষের পাশে দাড়াতে হয়। বর্তমানে সমাজে অপরাধ মূলক কর্মকাণ্ডের শেষ নেই আমাদের ছেলেরা যেনো কোন ভাবে অসামাজিক ও অপরাধ মূলক কার্যক্রমে জড়িয়ে না পড়ে সেদিকে অভিভাবকদের নজর দিতে হবে।

অপরদিকে স্বাগত বক্তব্যে সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ রাজু মিয়া বলেন, মাদকের ভয়াল ছোবল থেকে যুব সমাজকে মুক্ত করার এখনি উপযুক্ত সময়। না হলে আগামীতে সমাজ থেকে মাদক নির্মুল করা সম্ভব হবে না। তাই আমি মনে করি যুব সমাজকে মাদক থেকে দুরে রাখতে খেলা ধুলার বিকল্প নেই। যুবকদের খেলা ধুলায় আগ্রহী করে তুলতে সকল প্রকার পদক্ষেপ নিয়ে তাদেরক মাদকের বিরুদ্ধে কথা বলার সাহস যোগাতে হবে।
অনুষ্ঠানে গ্রামের প্রবীন ব্যাক্তিদের মাঝে সৌজন্যমূলক পুরস্কার বিতরণ করা হয়।
ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠানে জাতীয় খেলা হা-ডুডুসহ বিভিন্ন বিষয়ের উপর ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। আলোচনা সভা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথিসহ সংগঠনের সদস্যবৃন্দ।
অন্যদিকে গ্রাম বাসির মাঝে বিনামূল্যে টিকেট বিতরন শেষে র‍্যাফেল ড্র’র পুরস্কার বিতরণ করা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে