দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান ফুলবাড়ী সরকারী কলেজে ৬টি বিষয় নিয়ে অনার্স কোর্স বাস্তবায়ন হওয়ার পর এবার ৮৪ বছর বয়সে অসুস্থ্য থাকাবস্থায় শিক্ষানুরাগী এবং সমাজসেবক মোহাম্মদ আলী চৌধুরী উক্ত ৬টি বিষয়ের উপর মাষ্টার্স কোর্স চালুর করতে জাতীয় বিশ্ববিদ্যালয়, গাজীপুরের মাননীয় উপাচার্য্য বরাবর আবেদনপত্রটি জমা দিলেন ১৩ জুলাই শনিবার ফুলবাড়ী সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ আলতাফ হোসেনের নিকট।

বিশিষ্ট দানবীর- এলাকার উন্নয়নের কান্ডারী মোহাম্মদ আলী চৌধুরীর দেওয়া আবেদন পত্রে লিখেছেন উক্ত অঞ্চলের মেট্রিক পাশ করা ছাত্র-ছাত্রীদের লেখাপড়ার মান ও সংখ্যা বৃদ্ধির লক্ষ্যে তদানিন্তন জাতীয় পরিষদের সদস্য এবং তার মরহুম পিতা নুরুল হুদা চৌধুরী শিক্ষাকে সার্বজনীন করার লক্ষ্যে ও থানা পর্যায়ে ১৯৬৩ সালে ফুলবাড়ী কলেজ প্রতিষ্ঠা করেন। সেই থেকে কলেজের পথচলা শুরু হয়। পিতার স্বপ্ন পূরণ করতে এবং সার্বজনীন শিক্ষা বিস্তার করতে মোহাম্মদ আলী চৌধুরীর সার্বিক প্রচেষ্টায় কলেজে ৬টি বিষয়ে অনার্স কোর্স চালু ও জনবল বৃদ্ধি করা হয়।

বিশিষ্ট শিক্ষানুরাগী মোহাম্মদ আলী চৌধুরী বলেন এখন আমি ফুলবাড়ী সরকারী কলেজে উক্ত ৬টি বিষয়ে মাষ্টার কোর্স চালু দেখে যেতে চাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ার স্বপ্নকে বাস্তবায়ন করতে হলে ফুলবাড়ী-পাবর্তীপুর , চিরিরবন্দর, ঘোড়াঘাট, হাকিমপুর, বিরামপুর, নবাবগঞ্জ উপজেলার গরিব অসহায় মানুষের সন্তানদের উচ্চ শিক্ষার জন্য ঢাকা, রাজশাহী, চিটাগাং না গিয়ে ফুলবাড়ী সরকারী কলেজে মাষ্টার কোর্সে ভর্তি হতে পারবেন। কলেজের অধ্যক্ষ আলতাফ হোসেন আবেদন পেয়ে বলেন, জীবনের শেষ সময় এসেও মোহাম্মদ আলী চৌধুরী এই কলেজে মাষ্টার কোর্স চালু দেখে যাওয়ার প্রচেষ্টা চালাচ্ছেন। তা সত্যিই একজন বিদ্যানুরাগী ছাড়া অন্য মানুষের পক্ষে সম্ভব নয়। আমি তার প্রচেষ্টা এবং তার মরহুম পিতার স্বপ্ন পূরণের জন্য মাষ্টার কোর্স চালুর ব্যাপারে সকল সহযোগিতা প্রদান করবো।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে