160519061844_nurul_islam_nahid_minister_640x360_bbc_nocredit

ডেস্ক রিপোর্টঃ শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, সরকার প্রতিবছর ৩২ লাখ শিক্ষার্থীকে বৃত্তি দিচ্ছে।
তিনি বলেন, শিক্ষা ছাড়া জাতির উন্নয়ন ও অগ্রগতি সম্ভব নয়। তাই সরকার শিক্ষার প্রতি বিশেষ গুরুত্ব দিচ্ছে। শিক্ষার্থীদের ঝরেপড়া রোধে গ্রহণ করেছে বিভিন্ন পদক্ষেপ। আগামীতে গবেষণা করছে এমন শিক্ষার্থীকেও বৃত্তি দেয়া হবে।
শিক্ষামন্ত্রী রোববার দুপুরে সিলেট সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজে শিল্পকর্ম প্রদর্শনীর উদ্বোধন শেষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষার্থীদেরকে সুশিক্ষা গ্রহণ করতে হবে। মনে রাখতে হবে সুশিক্ষাই হলো সমাজ ও জাতির জন্য কল্যাণকর। আর সুশিক্ষায় শিক্ষিত না হলে ব্যক্তি জীবনেও সফলতা পাওয়া যায় না তিনি উল্লেখ করেন।
তিনি পরে সিলেট মুরারিচাঁদ কলেজসহ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন করেন। এসময় তিনি বলেন, আমরা কোনো ধরনের সহিংসতা চাই না। সহিংসতা রোধে ও গণসচেতনতা বৃদ্ধি করতে আগামী ১৮ অক্টোবর সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানে কর্মসূচি গ্রহণ করা হয়েছে।
সিলেট মুরারিচাঁদ কলেজ পরিদর্শনে গিয়ে শিক্ষামন্ত্রী সম্প্রতি এই ক্যাম্পাসে কলেজছাত্রী খাদিজা বেগম নার্গিসের উপর চালানো ছাত্রলীগ নেতার নৃশংসতা নিয়ে কথা বলেন। বখাটে, সহিংসতাকারী যে দলেরই হোক তার শাস্তি নিশ্চিত করতে সরকার দৃঢ় প্রতিজ্ঞ উল্লেখ করে তিনি বলেন, বদরুলদের মত বখাটেদের প্রতিরোধ ও প্রতিহত করতে শিক্ষা পরিবার ঐক্যবদ্ধ রয়েছে।
শিক্ষামন্ত্রীর সাথে এসময় উপস্থিত ছিলেন সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সিটি মেয়র বদর উদ্দিন আহমদ কামরান ও সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী।

 

বি/এস/এস/এন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে