মাফি মহিউদ্দিন, কিশোরগঞ্জ, নীলফামারী প্রতিনিধিঃ দ্রব্যের বাজার দর যাচাইয়ে বাজার মনটিরিং করেছে কিশোরগঞ্জ উপজেলার সহকারী কমশিনার (ভূমি) মঈন খান এলিস। এসময় তিনি দ্রব্যের দাম বেশি নেয়ায় ভ্রাম্যমান আদালত বসিয়ে তিন ব্যবসায়ীর জরিমানাও করেন।

বুধবার (১৬ অক্টোবর) রাতে তিনি নীলফামারীর কিশোরগঞ্জ উপজলোর প্রধান বাজারে দ্রব্যমূল্য যাচাই করতে মনিটরিংয়ে যান। এ সময় ভ্রাম্যমান আদালত বসিয়ে কাঁচা মরিচ ও পিঁয়াজের দাম বেশি নেয়ায় এক ব্যবসায়ীর ৫ শত টাকা, অপর দিকে ডিমের দাম বেশি নেয়া ও হিসাব নারা রাখার দায়ে দুই ব্যবসায়ীর ৫ শত টাকা করে ১ হাজার টাকা জরমিানা করেন। বাজার মনিটরিংয়ের সময় তিনি ব্যবসায়ীদের ন্যায্যমূল্যে দ্রব্য বিক্রিসহ বাজার দরের তালিকা দোকানের দৃশ্যমান স্থানে টাঙ্গানোর নির্দেশ দনে।

এ খবর পেয়ে ক্রেতারা সহকারী কমশিনার (ভূমি) যে দোকানে অবস্থান করছিলেন সেখানে ভিড় করেন এবং এক শত টাকা দরে পিঁয়াজ কিনে নেন। ক্রেতারা এ সময় বলনে- আমাদের কাছে ব্যবসায়ীরা এক কেজি পিঁয়াজ এক শত কুড়ি টাকা দাম নেয়, এসি ল্যান্ড বাজারে উপস্থতি থাকায় এক শত টাকা দরে টিঁয়াজ কিনলাম। কেজিতে কুড়ি টাকা রক্ষা হল। ক্রেতারা এ অফিসারকে নিয়মিত বাজার মনিটরিংয়ের আহ্বান জানান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে