বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) বাসভবনে হামলা নিয়ে প্রশাসন ক্যাডারের কর্মকর্তাদের সংগঠন বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশনের বিবৃতির সঙ্গে দ্বিমত পোষণ করেছেন সরকারের সচিবরা। যারা বিবৃতি দিয়েছে, তারা ভুল হয়েছে বলে জানিয়েছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সোমবার মন্ত্রিসভার বৈঠক সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য জানান।

এক প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব বলেন, এটা আমি কালকে (রোববার) একটা মিটিং ছিল, সেখানে আমি যখন কথা বলেছি, সব সচিবরা যারা ছিলেন বা অন্যান্য কর্মকর্তারা, তারা সবাই এই বিবৃতির সঙ্গে দ্বিমত পোষণ করেছেন। ‘ 

তিনি বলেন, এই ল্যাংগুয়েজ, এটা হওয়া উচিত ছিল না। এটা অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশনেরও যারা ছিলেন, তারাও অ্যাগ্রি করেছে। এই জাতীয় ল্যাংগুয়েজ ইউজ করাটা কোন…।

তাদের কোনো বক্তব্য ছিল- প্রশ্নে বলেন, তারা তো অ্যাগ্রি করেছে যে এই জাতীয় ল্যাঙ্গুয়েজ… এটা ভুল হয়েছে।  

বরিশালের ঘটনা নিয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, এগুলো বেশিরভাগ ক্ষেত্রেই দেখছি মিস কমিউনিকেশন থেকেই শুরু। ফিল্ড লেভেলের সবাইকে ইন্সট্রাকশন দিয়ে দেওয়া হয়েছে, রেগুলারলি ইন্টারেকশন করার জন্য।

স্থানীয় সরকার মন্ত্রণালয়, মন্ত্রিপরিষদ সচিব এবং আইন-শৃঙ্খলা বাহিনীকেও বলে দেওয়া হয়েছে, আপনারা রেগুলারলি ইন্ট্রাকশন করবেন। ইন্ট্রাকশন না করার ফলেই…। ব্যক্তিগত অভিজ্ঞতা দীর্ঘদিন ফিল্ড লেভেল থেকে হয়, যেখানে ইন্টারেকশন কম হয়, সেখানে মিস কমিউনিকেশনের কারণে এ ধরনের আনটুয়ার্ড ঘটনাগুলো ঘটে। এগুলো যাতে না ঘটে সেজন্য তাদেরকে বলা হয়েছে আপনারা নিজেরা আগে বসেন, বসে দেখেন সল্ভ করা যায় কিনা। যদি আপনারা নিজেরা সলভ করতে না পারেন, আইনতো আছেই। সবাইতো ফিল্ডে কাজ করছে। সবার মধ্যে ইন্টারেকশন থাকতে হবে।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, বরিশালের ঘটনা আমরা জানি না, কী হয়েছে ভেতরে। আমরা তাদেরকেই দায়িত্ব দিয়েছি নিজেরা বসেন, মেয়র, আইন-শৃঙ্খলা বাহিনী… কেন এটা একটা বিব্রতকর পরিস্থিতিতে সবাইকে পড়তে হচ্ছে। কার কোথায় ফল্ট আছে, নিজে আগে দেখেন।

ban/N

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে