নয়ম দাস, কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের দায়ে প্রতিবন্ধী হাসেন আলীকে আটকের ছয় দিন অতিবাহিত হলেও এখনো তাকে ফেরত দেয়নি ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।
কুড়িগ্রামের ভূরুঙ্গামারীর শিলখুড়ি ইউনিয়নের কাজিয়ারচর সীমান্তে এ ঘটনা ঘটে। আটককৃত হাসেন আলী উপজেলার শিলখুড়ি ইউনিয়নের কাজিয়ার চর গ্রামের মৃত কোব্বাত মন্ডলের ছেলে।

জানা গেছে, গত বুধবার আন্তর্জাতিক সীমানা পিলার ৯৮৬ এর ভারতীয় ভূখণ্ড তল্লিতলা এলাকায় ভুলক্রমে প্রবেশ করে প্রতিবন্ধী হাসেন আলী। এসময় ভারতের কোচবিহার জেলার তুফানগঞ্জ মহকুমার ঝলঝলি বিএসএফ ক্যাম্পের অধীন কালজানী নদীর চর পোস্টের ৬২ ব্যাটালিয়ন বিএসএফ সদস্যরা তাকে আটক করে নিয়ে যায়। পরে বিএসএফ হাসেন আলীকে তুফানগঞ্জ থানা-পুলিশের নিকট হস্তান্তর করে।

শিলখুড়ি ইউপি চেয়ারম্যান ইসমাইল হোসেন ইউসুফ জানান, হাসেন আলী একজন প্রতিবন্ধী। তাকে প্রতিবন্ধী ভাতা দেওয়া হয়। তিনি বুঝতে না পেরে ভারতীয় ভূখণ্ডে ঢুকে পড়েছিলেন। সেখান থেকে বিএসএফ তাকে ধরে নিয়ে যায়। জানতে পেরেছি হাসেন আলী বর্তমানে তুফানগঞ্জ পুলিশের জিম্মায় রয়েছে। পরিবারের পক্ষ থেকে তাকে ছাড়িয়ে আনার প্রক্রিয়া চলছে।

কুড়িগ্রাম বিজিবি-২২ ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ জামাল হোসেন ঘটনার সত‍্যতা নিশ্চিত করে জানান, হাসেন আলী ভারতে প্রবেশ করায় বিএসএফ তাকে আটক করে ভারতীয় পুলিশের নিকট হস্তান্তর করেছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে