ডেস্ক স্পোর্টসঃ ব্ল্যাকবার্নের হয়ে ১৯৯৫ সালে ইংলিশ প্রিমিয়ার লীগে এক পঞ্জিকাবর্ষে সর্বোচ্চ ৩৬ গোলের রেকর্ড গড়েছিলেন অ্যালান শিয়েরার। গত শনিবার বার্নলের বিপক্ষে দুরন্ত হ্যাটট্রিকে ২২ বছরের পুরনো সেই রেকর্ড ছোঁয়ার পর কাল টানা দ্বিতীয় হ্যাটট্রিকে নতুন ইতিহাস গড়লেন হ্যারি কেন। ইংলিশ গ্রেট শিয়েরারের রেকর্ড ভাঙার পাশাপাশি এ বছর গোল সংখ্যায় লিওনেল মেসিকেও ছাড়িয়ে গেলেন এই টটেনহ্যাম তারকা।
মঙ্গলবার কেনের অনবদ্য হ্যাটট্রিকে সাউদাম্পটনকে ৫-২ গোলে উড়িয়ে প্রিমিয়ার লীগের চার নম্বরে উঠে এসেছে টটেনহ্যাম। আর কেন নিজেকে নিয়ে গেলেন এক অনন্য উচ্চতায়। ১৯৯৫ সালে প্রিমিয়ার লীগে ৩৬ গোলের রেকর্ড গড়তে শিয়েরারের লেগেছিল ৪২ ম্যাচ। সেই রেকর্ড ভেঙে এ বছর লীগে ৩৬ ম্যাচে কেন করেছেন ৩৯ গোল।
জানুয়ারি থেকে মে মাস পর্যন্ত গত মৌসুমের শেষভাগে করেছিলেন ২১ গোল। বাকি ১৮ গোল চলতি মৌসুমে। ক্লাব ও জাতীয় দলের হয়ে এ বছর সর্বোচ্চ ৫৪ গোল ছিল বার্সেলোনার আর্জেন্টাইন ফরোয়ার্ড মেসির। কাল মেসি চলে গেলেন দুই নম্বরে। ২০১৭ সালে টটেনহ্যাম ও ইংল্যান্ডের হয়ে সবমিলিয়ে ৫৬ গোল করেছেন হ্যারি কেন। সোনায় মোড়ানো বছরটা হ্যাটট্রিক দিয়েই শেষ
করলেন ২৪ বছর বয়সী এই ইংলিশ ফরোয়ার্ড। ‘গোল মেশিন’ নয়, কেনকে এখন ‘হ্যাটট্রিক মেশিন’ বলা উচিত! ২০১৭ সালে তার হ্যাটট্রিক আটটি। মেসি-রোনাল্ডোর পর তার মাঝেই ভবিষ্যতের বিশ্বসেরার ছায়া দেখছেন ফুটবলবোদ্ধারা।
J/N.

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে