প্রবল ঝড় হেলেনে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯৩ জনে।  কেবলমাত্র উত্তর ক্যারোলিনার একটি কাউন্টিতে ৩০ জন মারা গেছে।
কর্তৃপক্ষ জানিয়েছে, উদ্ধারকর্মীরা যুক্তরাষ্ট্রের দক্ষিণপূর্বাঞ্চলীয় রাজ্যগুলোর সঙ্কটাপন্ন লোকদের কাছে পৌঁছানোর জন্য আপ্রাণ চেষ্টা করছে।
ডোনাল্ড ট্রাম্প শিগগির নভেম্বরের নির্বাচনে গুরুত্বপূর্ণ এলাকাগুলো পরিদর্শনের ঘোষণা দিয়েছেন। ঝড় হেলেনের আঘাতে বেশ কয়েকটি রাজ্য লন্ডভন্ড করে দেয়।
যুক্তরাষ্ট্রের ভালদোস্তা থেকে এএফপি আজ এ খবর জানায়।


প্রবল বাতাস এবং মৌসুমী  বৃষ্টি ফ্লোরিডা, জর্জিয়া, নর্থ ক্যারোলিনা, দক্ষিণ ক্যারোলিনা এবং টেনেসি শহর এবং নগরগুলোকে বিপর্যস্ত করেছে। এসব রাজ্যে বাড়িঘর ধ্বংস, রাস্তা-ঘাট প্লাবিত হয়েছে এবং লক্ষ লক্ষ লোক বিদ্যুৎ বিহীন অবস্থায় রয়েছেন।
 ফেডারেল ইমার্জেন্সি ম্যানেজমেন্ট এজেন্সি’র অ্যাডমিনিস্ট্রেটর ডিন ক্রিসওয়েল রোববার বলেছেন, ‘আমরা পানির ব্যবস্থা, যোগাযোগ, রাস্তা, গুরুত্বপূর্ণ পরিবহন রুটের পাশাপাশি বেশ কিছু বাড়িঘরের উল্লেখযোগ্য অবকাঠামো ক্ষতিগ্রস্ত হওয়ার খবর পেয়েছে।’
এএফপি’র খবরে বলা হয়েছে, স্থানীয় কর্তৃপক্ষের হিসেব অনুযায়ী, চরম আবহাওয়ায় কমপক্ষে ৯৩ জন নিহত হয়েছে। এরমধ্যে উত্তর ক্যারোলিনায় ৩৭ জন, দক্ষিণ ক্যারোলিনায় ২৫ জন, জর্জিয়ায় ১৭ জন, ফ্লোরিডায় ১১ জন, টেনেসিতে ২জন এবং ভার্জিনিয়ায় একজন।
উত্তর ক্যারোলিনার বুনকম্বে কাউন্টির শেরিফ কুয়েন্টিন মিলার এক প্রেস ব্রিফিংয়ে বলেছেন, ‘আমাদের আরেকটি বিধ্বংসী আপডেট আছে। আমরা তীব্র ঝড়ের কারণে এখন পর্যন্ত ৩০টি অবকাঠামোর ক্ষতির বিষয়টি নিশ্চিত করতে পেরেছি। যার মধ্যে পর্যটন নগরী অ্যাশেভিল ও রয়েছে।

BSS

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে