আগামী রোববার (১৮ আগস্ট) থেকে বিশ্ববিদ্যালয়সহ দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে। আজ বৃহস্পতিবার (১৫ আগস্ট) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে নির্দেশনা দিয়ে এই আদেশ জারি করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিয়ে শিক্ষা কার্যক্রম শুরু করা নির্দেশনা দিয়েছেন। এর প্রেক্ষিতে আগামী রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠানসমূহ খুলে দিয়ে শিক্ষা কার্যক্রম শুরুর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করা হলো। জনস্বার্থে এ আদেশ জারি করা হয়েছে বলেও জানানো হয়।

এর আগে, গতকাল বুধবার পুরোদমে প্রাথমিক বিদ্যালয়গুলোর শ্রেণি কার্যক্রম চালু করার নির্দেশ দেয় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

প্রসঙ্গত, গত ১৭ জুলাই থেকে অনির্দিষ্টকালের জন্য শিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষাপ্রতিষ্ঠান এবং পলিটেকনিক ইন্সটিটিউটসমূহের শ্রেণি কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়। এরপর ৪ আগস্ট থেকে ১২টি সিটি করপোরেশন ও নরসিংদীর পৌর এলাকার বাদে বাকি সব প্রাথমিক বিদ্যালয় খোলার কথা জানানো হয়। পরে শেখ হাসিনার সরকারের পতনের পর ৬ আগস্ট থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা খাকবেন বলে জানায় আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)। তবে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে তেমন ক্লাস হচ্ছিল না।

Jam/u

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে