সামসুজ্জোহা, ঢাকা: তানভীর অপু নামে এক প্রবাসী দেশে এসে বিভিন্ন প্রতিষ্ঠানে চাঁদা দাবী করছে বলে অভিযোগ পাওয়া গেছে। তার পাঠানো মেসেজে দেখা যায় চাঁদা না দিলে প্রাণ নাশেরও হুমকি দিচ্ছে ব্যক্তিটি। তত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা হোসেন জিল্লুর রহমানের নাম ভাঙ্গিয়ে এসব চাঁদাদাবী করছেন তিনি। যাদের কাছে চাঁদা চাওয়া হয়েছে তাদের কাছে হোসেন জিল্লুর রহমানের সাথে নিজের ছবি পাঠাচ্ছে ব্যক্তিটি।

ফিনল্যান্ড প্রবাসী তানভীর অপু নিজেকে বিশ্ব পর্যটক হিসেবে পরিচয় দেয়। তার পাঠানো হুমকি ও মেসেজ বিশ্লেষণে বেশ কয়েকজন ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছে চাঁদা চাওয়ার প্রমাণ পাওয়া গেছে। পাশাপাশি অশ্রাব্য ভাষায় গালাগালি করেন তিনি। ব্যবসা প্রতিষ্ঠান এবং বাড়িঘর পুড়িয়ে দেয়ারও হুমকি দিচ্ছে এই ব্যক্তি। তাছাড়া চাঁদা না দিলে যাকে তাকে গোয়েন্দা সংস্থা ডিজিএফআই দিয়ে উঠিয়ে নেয়ারও হুমকি দিচ্ছে। প্রাতিষ্ঠানিক সুনাম রক্ষার্থে অভিযোগকারী ব্যক্তিরা সংবাদে তাদের প্রতিষ্ঠানের নাম উল্লেখ না করার অনুরোধ জানিয়ে বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আওয়ামী লীগ সরকারের পতনের পর নতুন সরকার যখন দেশ গঠনে ব্যস্ত তখন বর্তমান পরিস্থিতির সুযোগ নেয়ার চেষ্টা করছে তানভীর অপুর মত ব্যক্তিরা। তাদের ব্যাপারে সমাজের সকলকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন ভুক্তভোগিরা। সোমবার চাঁদা চাওয়ার বিষয়টি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত আবদুল্লার দৃষ্টি গোচর হলে হাসনাত নিজে ফোন করে তানভীর অপুকে সব ধরণের অপকর্ম থেকে বিরত থাকতে বলেন। কিন্তু এরপরও সে থামেনি।

গত মাসেও এক সংবাদকর্মিকে হুমকি দেয়ার ঘটনায় তানভীর অপুর বিরুদ্ধে সাধারণ ডায়েরি করা হয়। পরিস্থিতি বুঝে সেসময় ফিনল্যান্ডে পালিয়ে যায় সে। গত ১৭ আগস্ট দেশে এসে আবার চাঁদাদাবীসহ নানা অপকর্মে জড়িয়ে পড়ে এই ব্যক্তি। রাজশাহীর শিরোইলে জন্ম তানভীর অপুর বিরুদ্ধে তার প্রথম স্ত্রী ছাড়াও দেশে-বিদেশে অসংখ্য মানুষের অভিযোগ রয়েছে। তার ফেসবুক ঘেটে দেখা যায় আওয়ামী লীগ নেতা রাজশাহীর সাবেক মেয়র খায়রুজ্জামান লিটনের ঘনিষ্টজন হিসেবেই ঔই এলাকায় পরিচিত অপু। এছাড়া ওবায়দুল কাদেরসহ বিগত সরকারের বেশ কয়েকজন মন্ত্রী, এমপির সাথে ঘনিষ্ট সম্পর্কের ছবি ফেসবুক জুড়ে। এসব বিষয়ে জানতে চেয়ে বারবার তার মোবাইল নম্বরে যোগাযোগ করা হলেও তিনি কোন সাড়া দেননি। বিষয়টি তদন্ত করছে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে