আগামী শনিবার (১৯ অক্টোবর) দ্বিতীয় দফায় রাজনৈতিক দলগুলোর সাথে আলোচনায় বসবেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। এবারে ৭টি রাজনৈতিক দলের সাথে আলোচনা করবেন তিনি। মঙ্গলবার (১৫ অক্টোবর) সন্ধ্যায় প্রধান উপদেষ্টার উপ প্রেস সচিব আবুল কালাম আজাদ সাংবাদিকদের এ তথ্য জানান।

দলগুলো হলো, গণফোরাম, এলডিপি, লেবার পার্টি, বারো দলীয় জোট, বাংলাদেশ জাতীয় পার্টি (আন্দালিব রহমান পার্থ), জাতীয়তাবাদী সমমনা জোট ও গণতান্ত্রিক মুক্তি কাউন্সিল। তবে এবারও সংলাপে জাতীয় পার্টিকে আমন্ত্রণ জানানো হয়নি।

আবুল কালাম আজাদ বলেন, রাজনৈতিক দলগুলোর সাথে আলোচনায় জুলাই হত্যাকাণ্ডের বিচারের বিষয়টি প্রাধান্য পেয়েছে। এ সময় মির্জা ফখরুলের মাইনাস টু ফরমুলা নিয়ে মন্তব্যের বিষয়ে তিনি বলেন, সরকারের এমন কোনো পরিকল্পনা নেই। এসব নিয়ে কোনো আলোচনা হয়নি এবং তা হওয়ার সম্ভাবনাও নেই।

তিনি আরও বলেন, চাঁদাবাজি করলে শক্ত হাতে দমন করা হবে। এ বিষয়ে সরকার সচেষ্ট রয়েছে। বাজার সিন্ডিকেট ভাঙ্গার চেষ্টা চলছে। কারা দাম বাড়াচ্ছে তা জানানো হলে সরকার ব্যবস্থা নেবে। পরিবহনে চাঁদাবাজির বিষয়ে খাত সংশ্লিষ্টরা কাজ করবেন। এ সময় ব্যবসায়ীদের সাথে বৈঠকে আড়তদাররা সরাসরি খামার থেকে ডিম সংগ্রহ করবে এমন সিদ্ধান্ত হয়েছে বলেও জানান তিনি।

গার্মেন্টস ইস্যুতে তিনি বলেন, বর্তমানে ৯৯ শতাংশ গার্মেন্টস খোলা রয়েছে। দুই-একটি বন্ধ রয়েছে। তবে সেখানে শ্রমিক অসন্তোষ নেই। শিগগিরই সেগুলো খোলা হবে।

Jam/u

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে