mustofa_kamal

ডেস্ক রিপোর্টঃ পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, বাংলাদেশ হচ্ছে সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। ‘ধর্ম যার যার উৎসব সবার’ এই কথা উল্লেখ করে তিনি বলেন, ইসলাম হচ্ছে শান্তির ধর্ম । ইসলামে জঙ্গিবাদের কোন স্থান নেই।
আজ এবং গতকাল দু’দিনব্যাপী কুমিল্লায় সদর দক্ষিণ উপজেলা এবং নাঙ্গলকোট উপজেলার বিভিন্ন দূর্গাপূজা মন্ডপ পরিদর্শন কালে তিনি এসব কথা বলেন।
তিনি তাঁর নির্বাচনী এলাকা সদর দক্ষিণ উপজেলার বারপাড়া, বিজয়পুর, বাগমারা ও পেরুল ইউনিয়ন এবং নাঙ্গলকোট উপজেলার মক্তবপুর, রায়কোট ও বাংগড্ডা ইউনিয়নের বিনিময় করেন। তিনি সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে দুর্গাপূজা পালনে সন্তোষ প্রকাশ করেন।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সদর দক্ষিণ উপজেলার চেয়ারম্যান গোলাম সারোয়ার, ভাইস চেয়ারম্যান আবদুল হাই বাবলু, নাঙ্গলকোট উপজেলার চেয়ারম্যান শামছুদ্দিন আহমেদ কালু পৌরসভার মেয়র মো. আবদুল খালেকসহ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ।
পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বর্তমান সরকারের উন্নয়নে ২০২১ সালের মধ্যম আয়ের দেশ গড়ার লক্ষ্যে সকলকে ঐক্যবদ্ধভাবে সহযোগিতা করার আহবান জানান।
তিনি বলেন, বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক চেতনায় দেশ এগিয়ে যাচ্ছে। বর্তমান সরকারের সময়ে সকল ধর্মাবলম্বী তাদের নিজ নিজ ধর্মীয় অনুষ্ঠান সুষ্ঠুভাবে পালন করছেন।
সরকার শারদীয় দুর্গাপূজা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে উদযাপনের জন্য কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছেন উল্লেখ করে তিনি বলেন, কতিপয় বিপদগামী ধর্মের নামে সন্ত্রাস-জঙ্গিবাদ সৃষ্টি করে দেশে বিশৃঙ্খলা করার চেষ্টা করছে।

ব/এস/এস/এন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে