জয়নাল আবেদীন হিরো, নীলফামারী জেলা প্রতিনিধিঃ নীলফামারীর সৈয়দপুর উপজেলায় সোনার বাংলা ডায়াগনস্টি সেন্টারে এক রোগীর রক্তের পরীক্ষা নির্ণয়ে ভুল রিপোর্ট দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। বুধবার ঘটনাটি ফেসবুকে ভাইরাল হলে ধামাচাপা দিতে দৌড়ঝাঁপ শুরু করে ডায়াগনস্টিকসেন্টার কর্তৃপক্ষ।

রোগীর পরিবার জানায়, দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার সুবর্ণা নামে একজন অন্তঃসত্ত্বা সোনারবাংলা ডায়াগনস্টিক সেন্টারে রক্তের গ্রুপ পরীক্ষা করেন। সেখান থেকে জানানো হয় সুবর্ণার রক্তের গ্রুপ ‘এবি নেগেটিভ।’ এরপর গত শনিবার প্রসববেদনা হলে তাকে চিনিরবন্দর ডিজিটাল ডায়াগনেস্টিক সেন্টার এন্ড হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে চিকিৎসক রোগীর শরীরে রক্ত দেওয়ার পরামর্শ দেন। বহুকস্টে রাতে ওই রক্তের গ্রুপের একজন স্বেচ্ছাসেবী রক্তদাতা আনার পর ওই হাসপাতালে আবারও রক্তের গ্রুপ নির্ণয় করা হলে রোগীকে জানানো হয় তাঁর রক্তের গ্রুপ ‘এবি পজিটিভ।’ নিশ্চিত হওয়ার জন্য সেখানে তিনবার পরীক্ষা করা হয়। এদিকে রোগীর অবস্থা খারাপ হতে থাকলে দ্রুত এবি পজেটিভ গ্রুপের রক্ত সংগ্রহ করে সুবর্ণার অস্ত্রোপচার করা হয়।

সোনারবাংলা ডায়াগনেস্টিক সেন্টারের পরিচালক জাহানুর আলম রানার ভাষ্য, রক্তের গ্রুপের পরীক্ষা ঠিকই হয়েছে। তবে এইটা প্রিন্টিং মিস্টেক। আগামীতে এ বিষয়ে তিনি সচেতন হবেন।

এ বিষয়ে নীলফামারী সিভিল সার্জন ডা. হাসিবুর রহমান জানান, ওই ডায়গানস্টিক সেন্টারের অভিযোগটি তদন্ত করা হবে। প্রমাণিত হলে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে